নড়াইলে চাচা-ভাইপোসহ তিন মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান সোমবার (১৪ মার্চ) সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত সুমন ও ফয়সাল মোল্লা নামে চাচা-ভাইপো আদালতে হাজির থাকলেও সাব্বির হোসেন পলাতক রয়েছেন। যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, সাজাপ্রাপ্ত সুমন ও ফয়সাল মোল্লা যশোর জেলার বাঘারপাড়া উপজেলার মাহমুদপুর গ্রামের বাসিন্দা। সাব্বিরের বাড়ি একই উপজেলার খলিলপুর গ্রামে। তারা তিনজন ২০১৫ সালের ২৮ জুন মোটরসাইকেলে ভারতীয় আমদানি নিষিদ্ধ ফেনসিডিল বহনকালে নড়াইল-যশোর সড়কের নড়াইল পৌরসভার মুলিয়ার মোড়ে ডিবি পুলিশের হাতে ধরা পড়েন।

এ সময় তল্লাশিতে তাদের কাছ থেকে ৪৫ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। এ ঘটনায় সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ডিবি পুলিশের দায়ের করা মামলার তদন্ত শেষে একই সালের ২৮ জুলাই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। মামলার বিচারকার্য অব্যাহত থাকাকালীন জামিন লাভ করে সাব্বির হাসেন পালিয়ে যান।

এ অবস্থায় আদালত মোট নয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় সোমবার রায়ের ধার্য দিনে আদালত তাদের এ দণ্ডাদেশ প্রদান করেন।

 

 

কলমকথা/ বিথী